টেক্সটাইল ইঞ্জিনিয়ারদের জন্য সরকারি চাকরির সুযোগসমূহ।

যারা সরকারি/বেসরকারি বিভিন্ন টেক্সটাইল বিশ্ববিদ্যালয়/কলেজ থেকে গ্র্যাজুয়েট করেছেন বা পড়াশোনা করছেন তাদের একটি বিষয় জেনে রাখা প্রয়োজন যে গ্রাজুয়েট করার পর আপনি যদি সরকারি চাকরি করতে চান তাহলে আপনার সাবজেক্ট রিলেটেড কি কি সরকারি চাকরির স্কোপ রয়েছে। আবাদের দেশের সিংহভাগ বৈদেশিক মুদ্রা অর্জিত হয় গার্মেন্টস ও টেক্সটাইল খাত থেকে। এই খাতের একজন একজন সৈনিক হিসেবে আপনি গর্বিত। আপনার মেধা ও শ্রম দেশকে আরো কয়েক ধাপ এগিয়ে নিয়ে যেতে পারে।

এই খাতে বেসরকারি বিভিন্ন কোম্পানিতে খুব ভাল স্যালারি হয়ে থাকে যদিও কাজের প্রেশার একটু বেশি থাকে। তবুও আপনার শ্বপ্ন থাকতে পারে সরকারি চাকুরি করার। বর্তমানে সরকারি চাকুরিতে পর্যাপ্ত স্যালারি, সুযোগ-সুবিধা, জব সিকিউরিটি ও পেনশন সুবিধার জন্য অনেকেই এ দিকে ঝুঁকছে। আপনি টেক্সটাইল গ্রাজুয়েট হলেও চাইলে আপনার যোগ্যতা ও প্ররিশ্রমের মাধ্যমে সরকারি চাকুরি করতে পারেন। নিচে টেক্সটাইল গ্র্যাজুয়েটদের জন্য সরকারি চাকুরির স্কোপগুলো দেওয়া হলো-


Textile, RMG, Textile Facilities, Textile Job Salary

2 comments:

  1. ভাইয়া আসসালামু আলাইকুম।
    দয়া করে জানাবেন যে ব্যাংকে টেক্সটাইল ইঞ্জিয়ার নিয়োগ পরিক্ষার ক্ষেত্রে কি কি বিষয় পড়তে হবে? বা কোন কোন সাবজেক্ট থেকে কত নাম্বারের প্রশ্ন হয়।
    বা এ বিষয়ে প্রস্তুতি নেয়ার জন্য কোনো বই আছে কি? একটু জানাবেব প্লিজ

    ReplyDelete